অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের টয়লেট নষ্ট। যার কারণে সমস্যায় পড়েছেন সেখান থেকে পৃথিবীর ফেরার অপেক্ষায় থাকা চার নভোচারী। তাদের পরে থাকতে হবে ডায়পার। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এবিসি নিউজ।

আজ শনিবার (৬ নভেম্বর) এক বিবৃতিতে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছে, টয়লেট ভেঙে পড়ায় পৃথিবী থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে প্রদক্ষিণ করা মহাকাশ স্টেশনে টানা ২০ ঘণ্টা ধরে ডায়াপার পরে আছেন ৪ মহাকাশচারী।

বিপদগ্রস্ত এই নভোচারীরা হলেন- নাসার শেন কিমব্রো, মেগান ম্যাকআর্থার, জাপান অ্যারোস্পেস এক্সপ্লোরেশন এজেন্সির আকিহিকো হোশিদে এবং ইউরোপিয়ান স্পেস এজেন্সির থমাস পেসকাট।

ভরশূন্য অবস্থায় বিভিন্ন গবেষণা চালানোর জন্য এই ৪ নভোচারী গত ৬ মাস ধরে অবস্থান করছেন মহাকাশে। ধনকুবের এলন মাস্কের সংস্থা স্পেস এক্সের ক্রু ২ মিশন রকেটে করে গতকাল শুক্রবার পৃথিবীতে ফিরে আসার কথা ছিল তাদের।

কিন্তু আবহাওয়া খারাপ থাকায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের কেপ ক্যানাভেরাল থেকে কিছুতেই উৎক্ষেপণ করা সম্ভব হচ্ছে না স্পেস এক্সের রকেট। যার কারণে ডায়াপার পরে পৃথিবীতে ফিরে আসার জন্য অপেক্ষা করতে হচ্ছে ওই ৪ নভোচারীকে।