অনলাইন ডেস্ক : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

প্রণব মুখার্জি ছিলেন ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। সাধারণ এক বঙ্গসন্তান হিসেবে জন্ম নিয়ে ভারতের রাষ্ট্রপতি হওয়া এবং সর্ব মহলের সম্মান অর্জন করা প্রণব মুখার্জির জীবন ছিল এক উজ্জ্বল নক্ষত্র মত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। আমাদের মহান মুক্তিযুদ্ধে একজন রাজনীতিবিদ ও বাংলাদেশের পরম সুহৃদ হিসেবে প্রণব মুখার্জির অনন্য অবদান কখনও ভোলার নয়। যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের পক্ষ থেকে বিবৃতিদাতাগন হলেন- বাকসু’র সাবেক জিএস মুক্তিযোদ্ধা ডঃ প্রদীপ রঞ্জন কর, মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, রমেশ নাথ, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধূরী, ইঞ্জিঃ মোহম্মদ আলী সিদ্দিকী, এ্যাডঃ শাহ মোহম্মদ বকতিয়ার, এমএ করিম জাহাঙ্গীর, মেসবা অহমেদ, ফরিদ আলম, শরিফ কামরুল আলম হিরা, ইলিয়ার রহমান, আশাফ মাসুক, অধ্যাপক শাহনাজ মমতাজ, রুমানা আকতার, মঞ্জুর চৌধূরী, আশরাফ উদ্দিন, সুবল দেবনাথ, জাকির হোসেন হিরু ভূইয়া , জালালউদ্দিন জলিল, কায়কোবাদ খান, হেলাল মাহমুদ, ইঞ্জিঃ মিজানুল হাসান, মোহম্মদ আকতার হোসেন, ছাদেকুল বদরুজামান পান্না, সিরাজুল ইসলাম সরকার, মোল্লা মাসুদ, ইঞ্জি: হাসান, মাহাবুবুল খসরু, শেখ জামাল হোসেন, সেবুল মিয়া, মোহম্মদ মাঈনদ্দিন, মোঃ আলমগীর, টি মোল্লা, উলফাৎ মোল্লা, দেলোয়ার হোসেন মোল্লা, নাদের আলী মাষ্টার, মোঃ জামাল বক্স, মোঃ মিজনুর রহমান চৌধূরী, রহিমুজ্জামান সুমন, রিণ্টু লাল দাস, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধূরী, মোঃ আলীমউদ্দিন, শহিদুল ইসলাম, শারমিন তালুকদার ও রাহিমুল হুদা, প্রমুখ।