অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের শিক্ষা বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা স্থানীয় সময় বুধবার (৩ জানুয়ারি) পদত্যাগ করেছেন। গাজার চলমান সংঘাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিতর্কিত সম্পৃক্ততার তীব্র সমালোচনা করে এই পদত্যাগ পত্র জমা দেন তিনি। অসম ওই যুদ্ধে নির্বিচারে হত্যা করা হচ্ছে মানুষ উল্লেখ করা হয় চিঠিতে। তার এই পদত্যাগের মাধ্যমে প্রশাসনে বাইডেন ও যুদ্ধবিরোধী যে মনোভাব ও অসন্তোষ দেখা গেছে তা ফের স্পষ্ট হয়েছে। খবর আরব নিউজ।

একই দিন নাম প্রকাশে অনিচ্ছুক বাইডেনের ১৭ জন প্রচারণা কর্মী একটি চিঠিতে সতর্কতা জারি করেন যে আসন্ন নির্বাচনে ভোটারদের আস্থা হারাতে পারেন ডেমোক্রেট এই প্রেসিডেন্ট।

শিক্ষা সচিব মিগুয়েল কার্ডোনাকে লেখা একটি চিঠিতে শিক্ষা বিভাগের পরিকল্পনা, মূল্যায়ন ও নীতি উন্নয়নবিষয়ক বিশেষ সহকারী তারিক হাবাশ বলেন: ‘এই প্রশাসন নিরীহ ফিলিস্তিনিদের ওপর চালানো নৃশংসতার প্রতি অন্ধ সমর্থন দিয়ে যাচ্ছে যা আমি নীরবে মেনে নিতে পারছি না। নেতৃস্থানীয় মানবাধিকার বিশেষজ্ঞরা যাকে ইসরায়েলি সরকারের গণহত্যামূলক অভিযান বলে অভিহিত করেছেন।’

হাবাশ, একজন ফিলিস্তিনি-আমেরিকান এবং শিক্ষার্থীদের জন্য ঋণবিষয়ক একজন বিশেষজ্ঞ এবং পরামর্শক। বাইডেন প্রশাসনের শুরুতে তিনি নিয়োগপত্র পান।

এদিকে, জো বাইডেনের নির্বাচনকর্মীরা অবিলম্বে গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানাতে বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন।