অনলাইন ডেস্ক : পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে প্রতারকচক্রের অন্যতম আরো এক নারী সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিট। এই বিবাহিত নারীকে পাত্রী সাজিয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিত।

গ্রেফতার হওয়া নারী হলেন- মোসা. তামান্না (২৭)। তিনি জামালপুরের ইসলামপুর থানার গোয়ালেরচর এলাকার ফারুক হোসেনের স্ত্রী। বাসা রাজধানীর রামপুরা এলাকায়। এ তথ্য জানিয়েছেন সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক।

সিআইডির এ কর্মকর্তা জানান, সোমবার রাতে রামপুরায় অভিযান চালিয়ে চক্রের অন্যতম সদস্য তামান্নাকে গ্রেফতার করা হয়। এর আগে পাত্র চাই বিজ্ঞান দিয়ে প্রতারক চক্রের মূলহোতা সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল (৩০), সিরাজুল ইসলাম সিরাজ (৪০), ফিরোজ মিয়াকে (৪০) গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে চক্রের আরও এক নারী সদস্য তামান্নাকে গ্রেফতার করা হয়েছে।

জিসানুল হক জানান, এই চক্র সাধারণত কানাডার সিটিজেন সুন্দরী বিধবা সন্তানহীন নামাজি পাত্রীর জন্য ব্যবসার দায়িত্ব নিতে আগ্রহী বয়স্ক পাত্রের জন্য পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলো। চক্রের গ্রেফতার পুরুষ সদস্যরা সাদিয়া ও তামান্নাকে পাত্রী হিসেবে পরিচয় করিয়ে দেওয়ার কাজটি করতেন। এরপর পাত্রীর সঙ্গে নিয়মিত কথোপকথন ও দেখা-সাক্ষাৎ করার মাধ্যমে বিশ্বাস অর্জন করে কানাডায় নিয়ে যাওয়া বাবদ ইমিগ্রেশন, ম্যারেজ সার্টিফিকেট, ভিসা প্রসেস ইত্যাদির নামে অর্থ হাতিয়ে নিতো।

এই চক্রের কাছে প্রতারণার শিকার অনেক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট এ পর্যন্ত চক্রের মূলহোতা জান্নাতুল ফেরদৌসসহ চার সদস্যকে গ্রেফতার করে। এ চক্রের আরও কয়েকজন সদস্য এখনও পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারে সিআইডির অভিযান চলছে।