অনলাইন ডেস্ক : রাজধানীর ভাসানটেক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (১২ এপ্রিল) ভোর পৌনে ৫টার দিকে দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন- মেহেরুন্নেছা (৮০), মো. লিটন (৫২), সূর্য বানু (৩০), সুজন (৮), লামিয়া (৭) ও লিজা (১৮)।

এর আগে ভোর ৪টার দিকে নতুন বাজার কালভার্ট রোডের ৪/১৩ নম্বর এল পশ্চিম ভাসানটেকের দ্বিতীয় তলার একটি বাসার নিচতলার একটি রুমে এ ঘটনা ঘটে।

তাদের প্রতিবেশী ভাড়াটিয়া ময়না বেগম জানান, লিটনের বাড়ি ময়মনসিংহ। পরিবার নিয়ে কালভার্ট রোডের দুইতলা বাড়িটির নিচতলায় ভাড়া থাকতেন। এলাকায়ই ফার্নিচারের ব্যবসা রয়েছে তার।

রাতে ওই বাসার সবাই ঘুমিয়ে ছিলেন। ভোরে লিটন মশার কয়েল জালানোর জন্য দিয়াশলাই জালাতেই বিস্ফোরণ ঘটে। এতে পরিবারটির ছয়জনই দগ্ধ হন।
তিনি জানান, বাসাটিতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করতেন তারা।

সবাই ধারণা করছেন, সিলিন্ডার থেকে লিকেজের কারণে বাসায় গ্যাস জমে ছিল। মশার কয়েলের জন্য দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস থেকে এই বিস্ফোরণ ঘটে।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, লিটনের শরীরের ৬৭ শতাংশ দগ্ধ হয়েছে। এ ছাড়া তার স্ত্রী সূর্য বানুর ৮২, লিজার ৩০, লামিয়ার ৫৫, সুজনের ৪৩ ও মেহেরুন্নেছার ৪৭ শতাংশ পুড়ে গেছে। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক।