অনলাইন ডেস্ক : ক্লাসে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনে শিক্ষককে গলাকেটে হত্যার ঘটনায় প্যারিসের উপকণ্ঠে একটি মসজিদ সাময়িকভাবে বন্ধের নির্দেশ নিয়েছে দেশটির কর্তৃপক্ষ। ঐ মসজিদের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে খুন হওয়া শিক্ষককের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগ আনা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষক সেমুয়েল প্যাটিকে গলাকেটে হত্যা করার আগে প্যারিসের উপকণ্ঠে উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি শহরতলীর এই গ্র্যান্ড মসজিদ ফেইসবুকে ভিডিওর মাধ্যমে ঘৃণা ছড়িয়েছে।

এক নোটিশে বলা হয়েছে, ‘সন্ত্রাসবাদ রোধে’ মসজিদটি ছয় মাস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে দেশটির পুলিশ মঙ্গলবার মসজিদের বাইরে মসজিদটি বন্ধের নোটিশ সেঁটে দিয়েছে।

গত শুক্রবার বিকেল পাঁচ টায় প্যারিসের উত্তর-পশ্চিমে ‘কনফ্ল্যানস স্যান্তে-হোনরিন’ অঞ্চলে একটি স্কুলের কাছে শিক্ষক সেমুয়েল প্যাটিকে গলাকেটে হত্যা করে চেচেন বংশোদ্ভূত ১৮ বছর বয়সী এক তরুণ হামলাকারী।

ইতোমধ্যে ঐ হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। সেইসঙ্গে এই ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে আটক করেছে পুলিশ। এছাড়া দেশটিতে এখন ইসলামপন্থিদের বিরুদ্ধে চলছে পুলিশী অভিযান। আল জাজিরা, ফ্রান্স