স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনাকে দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ শিরোপ পাইয়ে দেওয়া লিওনেল মেসির প্রশংসা চলছেই। ৭ বারের ব্যালন ডি’অর জয়ীকে নিয়ে দেশটির মানুষের উৎসব তো শেষই হচ্ছে না। এরই মধ্যে আর্জেন্টাইনদের একটি বড় অংশ লিওনেল মেসিকে প্রেসিডেন্ট পদে দেখতে ভোটও দিতে রাজি!

সম্প্রতি আর্জেন্টিনার তথ্য-বিশ্লেষণী ও জনমত জরিপ প্রতিষ্ঠান ‘জ্যাকোব্বে অ্যান্ড অ্যাসোসিয়াদোস’ এক জরিপে এই তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানটি ১৮ ডিসেম্বর আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর এই জরিপ চালায় বলে জানায় স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। যেখানে বলা হয় আর্জেন্টিনা দলের অধিনায়ক মেসিকে দেশের জনগণের একটি বড় অংশ প্রেসিডেন্ট পদে দেখতে ভোট দিতে আগ্রহী।

কাতার বিশ্বকাপে মেসি সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বলও জেতেন। পুরো টুর্নামেন্টে ৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও ৩ গোল করিয়েছেন।

সংবাদ মাধ্যমে জানা যায়, জরিপে অংশ নেওয়া ৪৩.৭ শতাংশ আর্জেন্টাইন নাগরিক মেসিকে দেশের প্রেসিডেন্ট পদে দেখতে মেসিকে ভোট দিতে চান। অবশ্য ৩৭.৮ শতাংশ নাগরিক এই মতের বিপক্ষে। ১৭.৫ শতাংশ আর্জেন্টাইন মেসিকে ভোট দেওয়ার বিষয়টি ভেবে দেখবেন। আর ০.৯ শতাংশ আর্জেন্টাইন এ বিষয়ে সিদ্ধান্ত দিতে পারেননি কিংবা উত্তর দেননি।

জরিপে আরও বলা হয়, মেসি আর্জেন্টিনার রাজনীতিবিদদের চেয়ে বেশি ভোট পেয়েছেন। পিএসজি তারকা একাই পেয়েছেন ৩৬.৭ শতাংশ ভোট।