বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের ‘প্রতীক্ষা’, ‘জনক’ ও ‘জলসা’ নামে তিনটি বাংলো আছে। এর মধ্যে অভিনেতার প্রথম সম্পত্তি বলা যায় ‘প্রতীক্ষা’ নামের বাংলোটিকে, যা বাবা হরিবংশ রাই বচ্চনের কাছ থেকে উপহার পেয়েছিলেন তিনি। বচ্চন পরিবারের আবেগ জড়িত বাংলোটি এবার মেয়ে শ্বেতা নন্দাকে উপহার দিয়েছেন অমিতাভ-জয়া।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, নথি অনুসারে বাংলোটি গত ৯ নভেম্বর দানপত্র হিসেবে মেয়ে শ্বেতাকে লিখে দিয়েছেন অমিতাভ-জয়া।

প্রতিবেদনে আরও উঠে এসেছে, বর্তমান সময়ে ‘প্রতীক্ষা’র দাম দাঁড়িয়েছে ৫০ কোটি ৬৩ লাখ রুপি। জুহুতে বেশ পরিচিত এ বাড়িটির দানপত্রের স্ট্যাম্প ডিউটিসহ মূল্য ৫০ কোটি ৬৫ লাখ রুপি।

বিঠলনগর কো-অপারেটিভ হাউজিং সোসাইটির বাংলোটি ৬৭৪ বর্গ মিটার এবং ৮৯০.৪৭ বর্গ মিটার মিলিয়ে দুটি প্লট জুড়ে বিস্তৃত। তবে এখন পর্যন্ত এই বিষয়ে অমিতাভ ও জয়া বচ্চনের পক্ষ থেকে আনুষ্ঠানিক কিছু জানা যায়নি।

মূলত, ২০০৭ সালে অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়ার বিয়ে হয়েছিল এই প্রতীক্ষাতেই। বাকি অনুষ্ঠানগুলো হয়েছিল জলসা ও জনক-এ। এর মধ্যে জলসাতে এখন পরিবার নিয়ে থাকেন অমিতাভ। পাশাপাশি জনক বাংলোটি বেশি ব্যবহৃত হয় অমিতাভের অফিস হিসেবে।