অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রমজানে নিত্যপণ্য নিয়ে কোনো অসুবিধা হবে না। সব ব্যবস্থা করা আছে বলে আশ্বস্ত করেন তিনি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে জার্মানি সফর পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শেখ হাসিনা। যারা সরকার উৎখাতের আন্দোলন করে তারাই বাজার কারসাজির সাথে সাথে যুক্ত বলেও অভিযোগ করেন সরকার প্রধান। মজুদদারদের বিরুদ্ধে হুঁশিয়ারিও দেন তিনি। এছাড়া নির্বাচন নিয়ে ইউরোপীয়সহ বিদেশিদের মনোভাব নিয়েও কথা বলেন শেখ হাসিনা।

মিউনিখ নিরাপত্তা সম্মেলন যোগ দিতে সম্প্রতি জার্মানির মিউনিখ সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সফরের ফলাফল সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করতে সকালে গণভবনে সংবাদ সম্মেলনে করেন তিনি।

নতুন সরকার গঠনের পর প্রথম এই সংবাদ সম্মেলনে, এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র হয়েছে। সেই ষড়যন্ত্র এখনও আছে। যারা সরকার উৎখাতের আন্দোলন করে তাদের কারসাজিতেই ভোগ্যপণ্যের দাম বৃদ্ধি পেয়েছে স্পষ্টভাবে জানান তিনি।

রমজানে নিত্যপণ্য নিয়ে কোনো অসুবিধা হবে না। সব ব্যবস্থা করা আছে। আশ্বস্ত করেন তিনি।

জার্মানি সফরে বিশ্ব নেতাদের সাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি বলেও জানান সরকার প্রধান।

বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের চলমান অস্থিরতার প্রভাব প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার শান্ত মাথায় পরিস্থিতি মোকাবেলা করছে।

রাশিয়া ইউক্রেন যুদ্ধ ও প্যালেস্টাইনে ইজরায়েলি আগ্রাসনের কারণে সব দেশই যন্ত্রণা ভোগ করছে উল্লেখ করে যুদ্ধ বন্ধে আবারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। দেশে যেন গণতান্ত্রিক ধারা বজায় রাখা যায় সেই লক্ষ্যে কাজ করছে সরকার, এমনটিই জানান তিনি।