বিনোদন ডেস্ক : ‘জওয়ান’ আর ‘পাঠান’, পর পর দু’টি ছবির সাফল্যে আকাশে উড়ছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তবে এই সাফল্য বিড়ম্বনা আর আতঙ্কের কারণ হয়ে এলো তার জীবনে। প্রাণনাশের হুমকি পেয়েছেন কিং খান। আর তাই মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে তার নিরাপত্তা বলয় আরও কড়া করা হয়েছে। এখন থেকে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা পাবেন শাহরুখ।

চলতি বছর শাহরুখের দুটি ছবি মুক্তি পেয়েছে। ‘জাওয়ান’ আর ‘পাঠান’ সিনেমা দুটো ইতোমধ্যে বিশ্বজুড়ে বক্স অফিসে হাজার কোটি টাকার ক্লাবে নামও লিখিয়েছে। তবে কি এই সাফল্যই প্রাণনাশের কারণ হয়ে দাঁড়িয়েছে?

বলিউডের সূত্র অনুযায়ী, ‘পাঠান’ ছবির প্রচারের সময় থেকেই বিভিন্ন জায়গা থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন খান সাহেব। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে ভয় দেখানো হয়েছিল বলে শোনা যায়।

এত দিন পর্যন্ত সুরক্ষার জন্য অভিনেতার সঙ্গে সবসময় দু’জন পুলিশ কনস্টেবল থাকতেন। এবার তার নিরাপত্তা ব্যবস্থা আরও কড়া হয়েছে। ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরি পাওয়ার ফলে এখন থেকে শাহরুখের সঙ্গে নিরাপত্তারক্ষী হিসাবে সব সময় ছ’জন সশস্ত্র পুলিশ কম্যান্ডো উপস্থিত থাকবেন।

জানা গেছে, মহারাষ্ট্র পুলিশের ‘স্পেশাল প্রোটেকশন ইউনিট’ থেকে এই ছয় জনকে নির্বাচন করা হবে। ছ’জন কম্যান্ডোসহ মোট ১১ জন নিরাপত্তারক্ষীর বলয়ে থাকবেন শাহরুখ। যাতায়াতের জন্য তাকে একটি বিশেষ গাড়িও দেওয়া হবে।

এখানে শেষ নয়। শাহরুখের বাংলো ‘মান্নাত’-এর সামনে সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা ৪ জন পুলিশকর্মীকে মোতায়েন করা হবে। তাদের কাছে থাকবে একে-৪৭ রাইফেল, গ্লক পিস্তল এবং এম-পি ৫ মেশিন গানের মতো অস্ত্র।

শাহরুখের পাশাপাশি বলিউড অভিনেতা সালমান খানকেও ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়। অমিতাভ বচ্চন, আমির খান এবং অনুপম খেরের মতো তারকারা পেয়ে থাকেন ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা। এই ক্যাটেগরি অনুযায়ী তাদের সঙ্গে ২৪ ঘণ্টা তিন জন নিরাপত্তারক্ষী থাকেন।