অনলাইন ডেস্ক : সন্তানদের সম্পদের ওয়ারিশ থেকে বঞ্চিত করে পোষা প্রাণীদের নামে লিখে দিলেন এক নারী। তিনি জানান, অসুস্থ অবস্থায় কখনো সন্তানদের পাশে পাননি। তাই এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছেন। সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, চীনের শাংহাইয়ে ঘটেছে এই ঘটনা। ওই নারীর নাম লিউ। তিনি তার দলিলে স্পষ্ট উল্লেখ করেছেন, যাতে তার সম্পত্তির কোনও ভাগই তার সন্তানদের না দেওয়া হয়।

লিউ বলেন, বেশ কয়েক বছর আগে সন্তানদের নামেই সমস্ত সম্পত্তি লিখে দিয়েছিলেন। তবে সম্প্রতি নিজের দলিলে বড়সড় পরিবর্তন করেন তিনি। অসুস্থতার সময়েও এক বারের জন্যেও সন্তানদের পাশে পাননি লিউ। তাই হতাশা এবং ক্ষোভ থেকেই জীবনের বড় সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দলিলে লিউ উল্লেখ করেছেন যে, তার পরিবারে কেউ নেই, তাই তার প্রায় ৪৩ লাখ ডলারের সম্পত্তি পোষ্য বিড়ালছানা ও কুকুরছানাদের নামেই থাকবে, বাংলাদেশি মুদ্রায় যা ৪৭ কোটি টাকারও বেশি। তার মৃত্যুর পর পোষ্যদের যত্ন ও তাদের লালনপালনের কাজে সেই টাকা ব্যবহার করা হবে।

তবে চীনের আইন অনুযায়ী পোষ্যেরা কোনও সম্পত্তির অধিকারী হতে পারে না। তাই অনেকেই দলিলে সামান্য পরিবর্তনের পরামর্শ দিয়েছেন। কেউ বলছেন, ‘আপনি ভরসা করেন এমন কারও নামে সম্পত্তি লিখে দিন, সেই আপনার পোষ্যদের রক্ষণাবেক্ষণ করবে।’