অনলাইন ডেস্ক : “ডলি বেগম কেবল একজন অভিজ্ঞ এমপিপিই নন বরং দীর্ঘদিন ধরে জনগণের অতি প্রিয় এবং জনগণের পক্ষে একজন প্রকৃত এবং কার্যকর রাজনীতিক।” কথাগুলো বলেছে, নির্বাচনে ভোটের জন্য ডাটা-এনালিটিক্স নির্ভর সংগঠন “নট ওয়ান সিট।”

কানাডার নির্বাচনে ভোটারদের অনেকেই স্ট্রাটেজিক ভোটিং করে থাকেন। ভোটারদের সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য ডাটা-এনালিটিক্স নির্ভর নামকরা সংগঠন হচ্ছে “নট ওয়ান সিট”। গত শনিবার তারা তাদের এনালিটিক্স নির্ভর এনডোর্সমেন্ট প্রকাশ করেছে। এতে স্কারবোরো সাউথওয়েস্ট আসনের জন্য তারা ডলিকে ভোট দিতে আহ্বান জানিয়েছে। এই আহ্বান নিঃসন্দেহে আনডিসাইডেড স্ট্রাটেজিক ভোটারদের অনুপ্রাণিত করবে, তাদের ভোটগুলো ডলির বেগমকে দিতে। ডলি বেগমের প্রচারণা ও আনুষাঙ্গিক সবকিছু নিয়ে সার্বিক মূল্যায়না তারা বলেন, “ফোর্ডের পিসি ২০১৮ সালে স্কারবোরোতে চারটি আসন জিতেছে, যা তার সংখ্যাগরিষ্ঠতার ভিত্তি। কিন্তু স্কারবোরো সাউথওয়েস্টে, তারা খুব কম খারাপ করেছিল। ডলি বেগমের উদ্যমী প্রচারণার জন্য ধন্যবাদ, যার কমিউনিটির সাথে দৃঢ় সংযোগ রয়েছে এবং তিনি তার কাজের জন্য একটি আন্দোলন-নির্মাণ পদ্ধতি গ্রহণ করেন।”

“নন স্টপ সিট” তাদের প্রতিবেদনে আরো প্রকাশ করে, “ডলি বেগম গত চার বছর ধরে তার প্রোফাইল তৈরি করতে এবং গভীর শিকড় গঠনে সময় ব্যয় করেছেন। বর্তমান পোলিং এই রাইডিং-এ একটি চ্যালেঞ্জিং ত্রিমুখী রেস দেখা যায়। কিন্তু আমাদের মডেলের শক্তির অংশ হল পরিমাপ করা কঠিন, রাইডিং-নির্দিষ্ট ডেটা যা প্রদেশ-ব্যাপী পোল এক্সট্রাপোলেশন কখনই ক্যাপচার করবে না। সহজ কথায়, ডলি বেগম প্রদেশের সবচেয়ে চিত্তাকর্ষক ফিল্ড অপারেশনগুলির মধ্যে একটি চালাচ্ছেন, তার পক্ষে ভোট দেওয়ার জন্য তৃণমূলের একটি বিশাল উত্থানকে তিনি একত্রিত করছেন। চার বছরের শক্তিশালী ক্ষমতার পিছনে অংশে নির্মিত এই উল্লেখযোগ্য প্রচার শক্তি ছিল, যা আমাদের ডলির জন্য সিদ্ধান্ত নিয়েছে, যিনি কেবল একজন অভিজ্ঞ এমপিপি নন বরং দীর্ঘদিন ধরে জনগণের মালিকানা এবং জনগণের পক্ষে একজন প্রকৃত এবং কার্যকর রাজনীতিক।”