অনলাইন ডেস্ক : দেশ পরিচালনায় সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অব্যবস্থাপনা ও সুশাসনের অভাবেই দেশের সর্বত্রই বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। কোথাও কোন জবাবদিহিতা নেই বলেই অসাধু মানুষরা অনাচারে লিপ্ত হতে দ্বিধা করছে না।

নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় শনিবার এক শোক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, আমরা এমন এক দুঃসময়ে বাস করছি প্রতিদিন মৃত্যুর সংবাদই যেন গণমাধ্যমের একমাত্র সংবাদ শিরোনাম হচ্ছে। নানাবিধ কারণে কেন এতো দুর্ঘটনা ও মানুষ হতাহত হচ্ছে তা খতিয়ে দেখে প্রতিকার করার জন্য সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়নি। তাই বারবার দুর্ঘটনায় মানুষের মৃত্যুকে যেন খুবই স্বাভাবিক ঘটনা হিসেবে প্রতিষ্ঠিত করা হচ্ছে।

তিনি বলেন, দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের খুঁজে বিচারের আওতায় আনা হয় না বলেই দুর্ঘটনার মাত্রা বর্তমানে বহুগুণে বৃদ্ধি পেয়েছে।

নারায়ণগঞ্জ শহরে মসজিদে এসি বিস্ফোরণ ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করার জোর দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন,
অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর প্রকৃত কারণ খুঁজে বের করে এর সাথে কেউ জড়িত থাকলে তার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এ ঘটনায় মারা যাওয়া শিশুসহ ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের সুচিকিতসা ও সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।