অনলাইন ডেস্ক : স্পেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মুরসিয়ায় একটি নাইটক্লাবে আগুন লেগে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

স্থানীয় সময় সকাল ৬টায় আটালায়াস এলাকার থিয়েটার নাইটক্লাবে আগুন লাগে। এখন পর্যন্ত ১৩ জনের মৃতের তথ্য পাওয়া গেছে তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অনলাইনে শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে যে বিল্ডিংয়ের ওপরে আগুন জ্বলছে এবং এর বড় জানালা থেকে ঘন কালো ধোঁয়া বের হচ্ছে। জরুরি পরিষেবাগুলো নিখোঁজ ব্যক্তিদের সন্ধান করছে এবং তারা সেই সময়ে প্রাঙ্গণে উপস্থিত ছিলেন৷

স্প্যানিশ টিভিকে মুরসিয়ার মেয়র জোসে ব্যালেস্তা বলেন, ‘আমরা বিধ্বস্ত, উদ্ধারকারীরা এখনও নিখোঁজ হওয়ার খবরে বেশ কয়েকজনকে খুঁজছেন।’ তিনি মর্সিয়ায় তিন দিনের শোক ঘোষণা করেছেন।

তিনি আরও বলেন, আত্মীয়স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে প্রিয়জনকে খুঁজে বের করার চেষ্টা করছেন।

জরুরি পরিষেবাগুলো বলেছে, দমকলকর্মীরা শেষ পর্যন্ত ৮টার দিকে প্রবেশ করতে সক্ষম হন এবং চারটি মৃতদেহ উদ্ধার করেন। এর ৪০ মিনিট পরে আরও দুটি মৃতদেহ উদ্ধার করেন।

ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়া আরও চারজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কী কারণে আগুন লেগেছিল তা স্পষ্ট নয়, ক্লাবটি যখন ব্যস্ত ছিল তখনই আগুন লাগে।

মুরসিয়া টাউন হল দুর্ঘটনার জন্য গভীরভাবে দুঃখ প্রকাশ করেছে এবং ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছে।