অনলাইন ডেস্ক : শুধু ক্যানসার রোগীকে বাঁচিয়ে তোলা নয়, তাদের বকেয়া প্রায় পাঁচ কোটি টাকা মওকুফ করেছেন এক চিকিৎসক। এই খবর প্রকাশ্যে আসার পর প্রশংসায় ভাসছেন পাকিস্তানি বংশোদ্ভূত এক মার্কিন চিকিৎসক।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ক্যানসার বিশেষজ্ঞ ওমর আতিক দীর্ঘদিন ধরেই বহু রোগীকে সুস্থ করেছেন। এজন্য চিকিৎসাবাবদ অনেকের কাছে পেতেন টাকা।

এরপর সম্প্রতি নিজের ক্লিনিক বন্ধের সিদ্ধান্ত নেন। কিন্তু হিসেব কষতে গিয়ে দেখেন, রোগীদের কাছে তার বকেয়া টাকার পরিমাণ প্রায় চার কোটি ৪৫ লাখ।

পরবর্তীতে সেই বকেয়া টাকা ফেরত চাওয়ার সময়ই বুঝতে পারেন, অনেকেই তাদের বিলের টাকা দিতে পারবে না। এরপরই প্রায় ২০০ জন রোগীর বিল মওকুফ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

এনিয়ে রোগীদের বড়দিন উপলক্ষে একটি ‘গ্রিটিংস’ কার্ড পাঠান। তাতে জানান, বকেয়া বিল আর পরিশোধ করার প্রয়োজন নেই। এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই ওমর আতিকের এই পদক্ষেপকে কুর্নিশ জানান।

পরবর্তীতে এক সাক্ষাৎকারে আতিক বলেন, আমি বুঝতে পেরেছিলাম, এমন অনেকেই আছেন যারা এই বকেয়া অর্থ দিতে পারবেন না। তাই আমি এবং আমার স্ত্রী আলোচনা করে এই বকেয়া অর্থ না নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিই।