বিনোদন ডেস্ক : ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ৬৯তম আসর দখল করে নিলেন বলিউড তারকা আলিয়া ভাট। ‘গঙ্গুবাই কাথিওয়াড়ি’চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার বগলদাবা করেছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

তবে পুরস্কারটি এককভাবে পাওয়ার সৌভাগ্য হয়নি আলিয়ার। যৌথভাবে তার সঙ্গে সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেয়েছেন কৃতি শ্যানন। তিনি পেয়েছেন ‘মিমি’ সিনেমার জন্য।

অনেকের ধারনা ছিল, এবার সেরা অভিনেত্রীর পুরস্কারটি কঙ্গনার ঝুলিতে যাবে। ‘থালাইভি’ছবিটির জন্য এ পুরস্কার তার প্রাপ্য বলে ভেবেছিলেন তারা। কিন্তু আলিয়া ও কৃতির দাপটে শেষ পর্যন্ত খালি হাতে ফিরতে হয়েছে কঙ্গনাকে।

আজ বৃহস্পতিবার ভারতের স্থানীয় সময় পাঁচটায় শুরু হয় পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা। ঘোষণা এখনও চলছে। পুরস্কারপ্রাপ্তদের নাম জানাচ্ছেন দেশটির কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। এবারের আসরে সেরা অভিনেতার পুরস্কার উঠেছে আল্লু অর্জুনের হাতে।

এছাড়া সেরা নন-ফিচার ছবি হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছে ‘এক থা গাঁও’। অন্যদিকে সেরা অ্যানিমেশন ছবির স্বীকৃতি পেয়েছে ‘কান্দিটুন্দ’। এটি মালয়ালম ছবি। সেরা বাংলা চলচ্চিত্র হিসেবে পুরস্কার জিতেছে ‘কালকক্ষ’।