বিনোদন ডেস্ক : অনুষ্ঠিত হয়ে গেল ‘এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড-২০২৩’ এর আকর্ষনীয় রাত। এ বছর নয়টি পুরষ্কার জিতেছে শীর্ষে ছিলেন বিশ্বখ্যাত পপতারকা টেলর সুইফট। এর আগে ১৯৮৭ সালে পিটার গ্যাব্রিয়েল ১০টি পুরস্কার জিতেছিলেন। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) নিউয়ার্কের প্রুডেন্সিয়াল সেন্টারে অনুষ্ঠিত হয় এই আয়োজন।

এ বছর ৯টি পুরস্কার জয়ের ফলে টেলরের ‘এমটিভি ভিডিও মিউজিক’ পুরস্কারের সংখ্যা এখন ২৩ টি। বিয়ন্সের পরেই দ্বিতীয় স্থানে এখন টেলর সুইফট। সর্বকালের ‘ভিএমএ’ লিডারবোর্ডে শীর্ষে রয়েছেন বিয়ন্সে, যার দখলে রয়েছে ৩০টি পুরস্কার।

এ বছর সুইফটের ‘অ্যান্টি-হিরো’র জয়জয়কার ছিল অনুষ্ঠানে।

বছরের সেরা ভিডিও হিসেবে পুরস্কার ঘরে তুলেছে ‘অ্যান্টি-হিরো’, যা আট সপ্তাহ ধরে বিলবোর্ড হট ১০০-এর শীর্ষে ছিল। সেরা ভিডিও বিভাগে এটি গায়িকার চতুর্থ জয়। এছাড়াও সুইফট সেরা নির্দেশনা বিভাগে ‘অ্যান্টি-হিরো’র জন্য পুরস্কার জিতেছেন। গত চার বছরে এই বিভাগে এটি তার তৃতীয় জয়।

ডেভিড ফিঞ্চার এবং স্পাইক জোনজের পরে সুইফট তৃতীয় পরিচালক যিনি এই বিভাগে তিনবার জয়ী হয়েছেন। ‘অ্যান্টি-হিরো’র জন্য সুইফট বছরের সেরা গানের পুরস্কারও জিতেছেন। একই গানে সেরা পপ গানের পুরস্কারও ঘরে তুলেছেন সুইফট।

এ বছর সুইফটের অন্যান্য জয়গুলো হল বছরের সেরা শিল্পী, বছরের সেরা অ্যালবাম (মিডনাইটসের জন্য), গ্রীষ্মের সেরা শো, সেরা সিনেমাটোগ্রাফি এবং সেরা ভিজ্যুয়াল ইফেক্ট।

এ বছর টেলর সুইফট ছাড়াও পুরস্কার জিতেছে নিকি মিনাজ, সেলেনা গোমেজ, রেমা, আইস স্পাইস, শাকিরা, আনিতা, লানা দেল রে, কোরিয়ান ব্র্যান্ড ব্লাকপিঙ্ক সহ আলোচিত পপতারকা ও অ্যালবাম সমূহ।

সূত্র : বিলবোর্ড