অনলাইন ডেস্ক : আবারো ভারতের সম্মানজনক ফিল্মফেয়ার (বাংলা) পুরস্কার জিতেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’সিনেমার জন্য তিনি এবারের সম্মাননাটি পেলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় জাঁকালো আয়োজনে তাকে শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মাননা তুলে দেওয়া হয়।

তিনবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেয়ে উচ্ছ্বসিত জয়া আহসান। তিনি নিজের ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন, “পরপর তিনবারের জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হতে পেরে আপ্লুত। শ্রেষ্ঠ অভিনেত্রীর জনপ্রিয় বিভাগে ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য কৃষ্ণ সুন্দরী হাতে এলেন। ধন্যবাদ দর্শক এবং ফিল্মফেয়ার পুরস্কার কর্তৃপক্ষকে, এত ভালোবাসা দেওয়ার জন্য।”

জয়া আরও লিখেছেন, ‘আমার পরিচালক অতনু ঘোষ বিনিসুতোয় সিনেমার মধ্যে দিয়ে যে নাগরিক রূপকথা বুঁনেছেন তার রেশ রয়ে গেল এই প্রাপ্তিতে। সিনেমার সমস্ত টিমকে অভিনন্দন জানাই ফিল্মফেয়ারের মঞ্চে সমালোচকদের পছন্দের সেরা সিনেমা, সমালোচকদের পছন্দের সেরা পরিচালক ও সেরা সম্পাদনার শিরোপা জয়ের জন্য। বিনিসুতোর বুনন আরও পোক্ত হলো আজ, শ্রেষ্ঠত্বের শিরোপা উজ্জ্বলতর হোক, সকলকে শুভেচ্ছা জানাই।’
উল্লেখ্য, ২০১৯ সালে টালিউডের ‘বিজয়া’ ও ‘রবিবার’ সিনেমার জন্য ফিল্মফেয়ার বাংলা পুরস্কারে সেরা অভিনেত্রী হন জয়া আহসান। এছাড়া ২০১৬ সালে ‘ঈগলের চোখ’, ২০১৮ সালে ‘বিসর্জন’ও ২০১৪ সালে ‘আবর্ত’সিনেমার জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন জয়া।