স্পোর্টস ডেস্ক : আগামী বছরের মার্চে শুরু হতে পারে আইপিএলের পরবর্তী আসর। টুর্নামেন্টে উপলক্ষে গতকাল মঙ্গলবার দুবাইয়ে এক নিলামের মাধ্যমে নিজেদের পছন্দের খেলোয়াড় দলে ভেড়ায় দলগুলো। তবে এদিন বড় একটি ভুল করে বসলেন পাঞ্জাব কিংসের কর্ণধার প্রীতি জিনতা।

পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলের নিলামে অংশ নিয়েছিলেন প্রীতি জিনতা-নিস ওয়াদিয়াসহ টিম ম্যানেজমেন্টের কয়েকজন। তখন দ্বিতীয় পর্বের নিলাম চলছিল। এ সময় দ্রুত ক্রিকেটারদের নাম বলেন অনুষ্ঠানের সঞ্চালিকা মল্লিকা সাগর। কোনো ক্রিকেটার পছন্দ হলে হাত তোলেন সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজির কেউ। পাঞ্জাবের হয়ে এই দায়িত্ব পালন করছিলেন প্রীতি। এই পর্বেই ভুলে তিনি কিনে ফেলেন ছত্রিশগড়েরর অচেনা ব্যাটার শশাঙ্ক সিংকে।

মূলত, সঞ্চালিকা শশাঙ্কের নাম বলার পর তাকে অন্য ক্রিকেটার ভেবে ভুল করে বসে পাঞ্জাব। নিলামে পাঞ্জাবের টেবিলে থাকা অন্যদের সঙ্গে আলোচনার কিছু মুহূর্ত পরই হাত তুলে দেন প্রীতি। অন্য কোনো দল আর আগ্রহ না দেখানোয় শশাঙ্ককে কিনতে বাধ্য হয় পাঞ্জাব। ভিত্তিমূল্য ২০ লক্ষ রুপিতে তিনি যোগ দেন প্রীতি জিনতার দলে। কিন্তু পরমুহূর্তেই ভুল বুঝতে পারে পাঞ্জাব। ভুল হয়েছে বলে তারা তাকে দলে নিতেও অস্বীকার করেন।

কিন্তু সঞ্চালিকা মল্লিকা জানিয়ে দেন, নিলামের সময় যেহেতু পাঞ্জাব হাত তুলেছিল এবং ওই ক্রিকেটারকে কিনেছে তাই তাকে নিতে বাধ্য তারা। তাই অনিচ্ছস্বত্ত্বেও শশাঙ্ককে কিনতে হয়েছে মুম্বাইয়ের।

আইপিএলে পাঞ্জাব কিংস দল

শিখর ধাওয়ান (অধিনায়ক), ম্যাথু শর্ট, প্রভসিমরান সিং, জিতেশ শর্মা, সিকান্দার রাজা, ঋষি ধাওয়ান, লিয়াম লিভিংস্টোন, অথর্ব তাইদে, আরশদীপ সিং, নাথান এলিস, স্যাম কারেন, কাগিসো রাবাদা, হারপ্রীত ব্রার, রাহুল চাহার, হারপ্রীত ভাটিয়া, বিদওয়াত কাভেরাপ্প , শিবম সিং, হারশাল প্যাটেল, ক্রিস ওকস, আশুতোষ শর্মা, বিশ্বনাথ প্রতাপ সিং, শশাঙ্ক সিং, তনয় থ্যাগরাজান, প্রিন্স চৌধুরী ও রাইলি রুশো।