বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের জাদুতে দেশের গণ্ডি ছাড়িয়ে ওপার বাংলাতেও নিজের অবস্থান পোক্ত করে নিয়েছেন। সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কারও জিতেছেন তিনি। এসবই পুরোনো কথা। নতুন খবর হলো, ‘ভূতপরী’ নিয়ে আসছেন এই অভিনেত্রী। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে সিনেমাটি। সিনেমাটি পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে জয়ার সাহসী অভিনয়ের প্রশংসা করেন তিনি।

সৌকর্য বলেন, জয়ার সঙ্গে আমার প্রথম কাজ। জয়া খুব সাহসী। মনে আছে, আমরা এমন জায়গায় শুট করেছি, পঞ্চায়েত থেকে বোর্ড দেওয়া আছে যে, এখানে বিষধর সাপ আছে। সেখানে রাত্রিবেলা শুট, বোলপুর আর পশ্চিম বর্ধমানের কাছাকাছি জায়গায়। ওইখানে জয়া খালি পায়ে রাত্রিবেলা পড়ে যাওয়া, শুট করা সবকিছু করেছে। আমি যে ধরনের ছবি বানাই নির্ভীক শিল্পী আমার খুব দরকার।

‘ভূতপরী’র গল্প সম্পর্কে জয়া আহসান জানিয়েছিলেন, ১৯৪৭ সালে এক নারীর মৃত্যু হয়েছিল; কিন্তু অতৃপ্ত আত্মার মতো সে ভূত হয়ে ঘুরে বেড়ায়। ঘটনাক্রমে এত বছর পর একটি ছোট্ট ছেলের সঙ্গে তার কথা হয়। গ্রামের ছোট ছেলেটি আবার প্রতিদিন অদ্ভুত স্বপ্ন দেখে। এভাবেই স্বপ্নে ৭০ বছর আগে মৃত এক ভূতপরীর সঙ্গে আলাপ হয় ছেলেটির। চলতে চলতে পরীর মৃত্যুর ৭০ বছর পর জানা যায়, খুন হয়েছিল সে। পরে সেই ছোট ছেলেটি ভূতপরীকে তার খুনির কাছে পৌঁছে দেয়। এভাবেই এগিয়ে যায় ছবির কাহিনি।

ছবিতে ভূতপরীরতে জয়া ছাড়াও অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, শান্তিলাল মুখার্জি ও শিশুশিল্পী বিশান্তক মুখার্জি।