বিনোদন ডেস্ক : আগেই চূড়ান্ত হয়েছিল বদিউল আলম পরিচালিত ‘নীল দরিয়া’ সিনেমায় অভিনয় করবেন শাকিব খান। ছয় মাস আগে পারিশ্রমিক বাবদ অগ্রিম ৪০ লাখ টাকাও নিয়েছিলেন। কিন্তু এখন আর এই সিনেমায় অভিনয় করবেন না শাকিব। প্রযোজকের কাছ থেকে নেওয়া অগ্রিম টাকাও এরই মধ্যে ফেরত দিয়েছেন।

জানা গেছে, ‘প্রিয়তমা’ সিনেমার সাফল্যের পর পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন শাকিব খান। কয়েক মাস আগেও ৩৫-৫০ লাখ টাকার মধ্যে ছিল শাকিবের পারিশ্রমিক। ‘প্রিয়তমা’ মুক্তির পর এখন ছবি প্রতি চাইছেন ১ কোটি টাকা। আর এতেই আটকে গেছে ‘নীল দরিয়া’ সিনেমা।

পরিচালক বদিউল আলম জানান, সিনেমাটির জন্য ৪০ লাখ টাকার সঙ্গে আরও ৬০ লাখ টাকা দাবি করছেন শাকিব খান। আর তার এই দাবি মেনে নেয়নি প্রযোজক।

দেশের একটি গণমাধ্যমের বিনোদন সাংবাদিককে এই পরিচালক বলেন, ‘২০ জুলাই থেকে শুটিংয়ের শিডিউল দিয়েছিলেন শাকিব। সবকিছু চূড়ান্ত ছিল, পুরো টাকা অগ্রিম পরিশোধের পর শুটিংয়ের সব রকম প্রস্তুতি নেওয়া হয়। এর মধ্যে হঠাৎ করেই অভিনয়ে অসম্মতি জানান শাকিব খান। ঈদুল আজহার জন্য ‘প্রিয়তমা’র পর এই ছবি করবেন। পরিচালক মেনে নিলেন শাকিবের কথা। এরপর হিট হয়ে গেল ‘প্রিয়তমা’। মত পাল্টে পারিশ্রমিক বাড়িয়ে দিলেন শাকিব। আগের চূড়ান্ত করা পারিশ্রমিকে কাজ করতে চাইছেন না এখন। আগের ৪০ লাখের সঙ্গে আরও ৬০ লাখ টাকা চাইছেন শাকিব। মোট এক কোটি টাকা পারিশ্রমিক পেলে তবেই অভিনয় করবেন তিনি।’

পরিচালক আরও বলেন, ‘আমরা যখন তার সঙ্গে কাজের ব্যাপারে চূড়ান্ত করি, তখন শাকিবের যে পারিশ্রমিক ছিল, সেটি দিয়েই তাকে চূড়ান্ত করেছিলাম।’

২০০৪ সালে ধর শয়তান ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বদিউল আলমের পরিচালনায় প্রথম কাজ করেন শাকিব। এরপর ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘নিঃশ্বাস আমার তুমি’, ‘ভালোবেসে মরতে পারি’, ‘একবার বলো ভালোবাসি’, ‘নাম্বার ওয়ান শাকিব খান’, ‘বস নাম্বার ওয়ান’, ‘মাই নেম ইজ খান’, ‘নিষ্পাপ মুন্না’, ‘ডন নম্বর ওয়ান’, ‘হিরো: দ্য সুপারস্টার’, ‘রাজা বাবু’ সহ ডজনখানেক হিট ছবি উপহার দিয়েছেন এই জুটি।