টরন্টোয় রবিউল হুসাইনের স্মরণসভা

0
7

টরন্টো : কবি, স্থপতি, মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি রবিউল হুসাইনের প্রয়াণে টরন্টোয় স্মরণসভার আয়োজন করা হয়। ৮ ডিসেম্বর বিকেল পাঁচটায় স্থানীয় বাংলাদেশ সেন্টারে আয়োজিত এই অনুষ্ঠানে রবিউল হুসাইনের বন্ধু, ভক্ত, স্থপতি, কবি, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক ও কর্মী রবিউল হুসাইনের সৃজনশীল জীবন ও ব্যক্তিজীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

আলোচনায় অংশগ্রহণ করেন কবি আসাদ চৌধুরী, কবি ইকবাল হাসান, কবি দিলারা হাফিজ, স্থপতি রাজিউদ্দিন আহমাদ, শিল্পী ও লেখক সৈয়দ ইকবাল, সাংবাদিক ও লেখক সুমন রহমা, দেলওয়ার এলাহী, কবি তুষার গায়েন, কবি সাহিদুল আলম টুকু ও সাংবাদিক মাহবুবুল হক ওসমানী। উল্লেখ্য যে, কবি রফিক আজাদ স্মৃতি পর্ষদের সভাপতি ছিলেন রবিউল হুসাইন। কবি রফিক আজাদের স্ত্রী কবি দিলারা হাফিজ তাঁর বক্তৃতার এক পর্যায়ে কবি আসাদ চৌধুরীকে রফিক আজাদ স্মৃতি পর্ষদের সভাপতির দায়িত্ব গ্রহণের প্রস্তাব করলে অনুষ্ঠানে উপস্থিত সকলে সেই প্রস্তাব সমর্থন দেন।
আলোচকদের মাঝে মাঝে কবি রবিউল হুসাইনের কবিতা থেকে আবৃত্তি করেন আহমেদ হোসেন , মেহরাব রহমান ও অর্চনা সাহা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দেলওয়ার এলাহী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here