মন্ট্রিয়ল : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব উন্নয়নের অগ্রযাত্রায় নতুন মাইলফলকে সমৃদ্ধ বাংলাদেশ- ব্যানারে ২২ মে ২০২২ ইং রবিবার, দুপুর ২টায়, মন্ট্রিয়লের পার্ক ভিউ মহল অডিটোরিয়ামে, বাংলাদেশ আওয়ামী লীগ কুইবেক, কানাডার উদ্যোগে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান বাবুকে সম্বর্ধনা প্রদান করা হয়।

শাহ মোহাম্মদ ফায়েকের সঞ্চালনায় এ সম্বর্ধনা সভায় বাংলাদেশের অর্থনীতির উন্নয়নের রূপকার সফল অর্থমন্ত্রী, সাবেক আমলা, ক‚টনীতিক, মরহুম আবুল মাল আব্দুল মুহিত এবং বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক, লেখক, গীতিকার, রূপকার, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা, কালজয়ী গান- আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রæয়ারি, আমি কি ভুলিতে পারি- এর রূপকার, সুরকার, লেখক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে এবং এ গুণীজনদের সন্মানে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে।

বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের সোনালী মানুষগুলো আজ একে একে হারিয়ে যাচ্ছে। তাদের অবদান, দেশের প্রতি ভালোবাসা, দেশের সার্বিক উন্নয়নে এই বর্ষীয়ান নেতাদের ভূমিকা ও পথ নির্দেশিকা- বাংলাদেশের উন্নয়নের পাথেয় হয়ে থাকবে চিরকাল। জাতির পিতাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত ও পরকালে শান্তি কামনা করে উপস্থিত সকলে।

রাজনীতিক পরিবারের ও সাতক্ষীরার কৃতি সন্তান আসাদুজ্জামান বাবু ব্যক্তিগত সফরে কানাডায় অবস্থানকালে মন্ট্রিয়লে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মিলিত হন।
বাংলাদেশ আওয়ামী লীগ, কানাডা, কুইবেক-এর সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মুন্সী বশীরের সভাপতিত্বে এ সম্বর্ধনা সভায় মঞ্চে উপবিষ্ট ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার কর্মী মিঃ উইলিয়াম স্লন, ইতরাদ জুবেরি সেলিম, হাজী মাসুদুর রহমান, হাজী আবুল কাসেম, কুইবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সুইট এবং সাতক্ষীরা উপজেলা চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু।

বরাবরের মত এবারও এই সুদুর কানাডায়, বাংলাদেশ হতে আগত আওয়ামী লীগের তৃণমুলের নেতা, জনপ্রতিনিধি সাতক্ষীরা সদরের প্রিয় ব্যক্তিত্ব মোঃ আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা চেয়ারম্যানকে সন্মান প্রদান করেছে কুইবেক আওয়ামী লীগ। ছাত্র রাজনীতি থেকে শুরু করে এই বর্ণাঢ্য রাজনিতিক পরিবারের সদস্য জনাব বাবু তার সুন্দর ও সাবলীল বক্তব্যে জানিয়েছেন, তার দাদা গণপরিষদ সদস্য, তার বাবা সাংসদ এবং তিনি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এই বর্ণাঢ্য রাজনীতিক জীবনে তিনি জননেত্রী শেখ হাসিনার সকল উন্নয়নের দিকগুলো তার বক্তব্যে সুন্দরভাবে বর্ণনা করেন এবং আগামীতে জননেত্রী শেখ হাসিনা আমাদের এই বাংলাদেশকে তার বাবা আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে রূপান্তরিত করে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিবে। বাংলাদেশকে বিশ্বের উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে দেবে।

তিনি দুঃখ করে বলেন, আজ গুটিকয়েক ব্যক্তির ও নেতার দুর্নীতির কারণে এবং অর্থ আত্মসাত, অর্থপাচার করে ব্যক্তিগত লাভবান হচ্ছে। এগুলো আওয়ামী লীগের কোন সম্পৃক্ততা নেই। তাহলে আওয়ামী লীগ কেন এর দায়ভার নেবে? এদের বিচার আমাদের নেত্রী অবশ্যই করবেন। এরা আমাদের দেশের শত্রু এবং আওয়ামী লীগের শত্রু। আপনারা প্রবাসিরা এদের প্রতিহত করুন।

মোঃ আসাদুজ্জামান বাবুর সম্বর্ধনা সভায় উপস্থিতিদের মাঝে আলোচনায় অংশ নেন মতিন মিয়া, বাবু সুনীল গোমেজ, কাজী আশরাফ, অহিদুজ্জামান, সহিদুল ইসলাম, রণজিৎ মুজমদার, মুজিবুর রহমান, রশিদ খান, বদর উদ্দিন দিলিপ, সৈয়দ মেহেদী রাসেল, মোঃ শজাহান, ইসমাইল হোসেন, তানবির উদ্দিন। শরীফ উল্লাহ, আবু সাইদ হিলু, মুস্তাফিজুর রহ¤øাম,আবু সুজন ইউনুস, হাজী আবুল কালাম, এলেন হেলাল, মোঃ শজাহান।