বৃহত্তর সিলেটের কৃতি সন্তান, অর্থনীতিবিদ, সফল অর্থমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক, লেখক, গবেষক ও পরিবেশবিদ, বাংলাদেশ আওয়ামী লীগ-এর উপদেষ্টা সদস্য আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে কানাডা আওয়ামী লীগ শোক সভার আয়োজন করে।

কানাডার মন্ট্রিয়লে, ১৫ মে রবিবার, দুপুর ২টায়, পার্ক ভিউ মহল (Park View Mahal, 439 Rue Jean- Talon West, Montreal, QC, H3N-1R1, Canada) সৈয়দ রহমত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় মরহুম মুহিতের সন্মানে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে।

মরহুম আবুল মাল আব্দুল মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি, সিলেট সদর এ জন্ম গ্রহণ করেন এবং তিনি ৮৮ বছর বয়সে গত ৩০ এপ্রিল ২০২২ ইং মৃত্যু বরণ করেন। সিলেটের প্রভাবশালী নেতা ও শিক্ষা দ্রষ্টা এবং আইন কলেজের অধ্যক্ষ ছিলেন তার পিতা মরহুম এডভোকেট আবু আহমেদ আব্দুল হাফিজ। এবং মরহুম মুহিতের ছোট ভাই বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ক‚টনিতিবিদ জনাব আব্দুল মোমেন।

সফল ও বাংলাদেশের শ্রেষ্ঠ আর্থমন্ত্রী এবং সরকারি আমলা হিসেবে মরহুম আবুল মাল আব্দুল মুহিতের কর্মজীবন, বিভিন্ন মন্ত্রণালয়ে দাপটের সাথে তার কর্ম পদ্ধতি, বাংলাদেশ সরকারের বিভিন্ন সচিবালয় ও দপ্তর এবং গুরুত্বপূর্ণ পদসমূহ সুন্দর-সুষ্ঠুভাবে পরিচালনা ও বাংলাদেশের অর্থনীতিতে তার বলিষ্ঠ ভ‚মিকা নিয়ে আলোচনা করেন।

বাংলা একাডেমী পুরস্কারে ভূষিত-সাংবাদিক, মুক্তিযুদ্ধের গবেষক ও লেখক তাজুল মোহাম্মদ, বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়ল-এর প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক দীপক ধর অপু, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডঃ শাখাওয়াত হোসেন, অধ্যক্ষ এডভোকেট ফনিন্দ্র নাথ ভট্রাচার্য, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সভাপতি ও বাম নেতা বাবলা দেব, বাম নেতা শ্যামল দত্ত, কণ্ঠশিল্পী পুস্পিতা রানী পাল, কুইবেক আওয়ামী লীগের নেতা আজিম আহমেদ, কুইবেক আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম, নাটক, চলচিত্র নির্মাতা ও গীতিকার, সাংবাদিক, কবি শহীদ রাহমান, বীর মুক্তিযোদ্ধা, লেখক, গীতিকার, সাংবাদিক, কবি রাজ্জাক হাওলাদার, কানাডা আওয়ামী লীগ নেতা বজলুর রসীদ বেপারি, লেখক, সাহিত্যিক ও বিশিষ্ট আবাসন ব্যবসায়ী রোমান খান, সাবেক জাতীয় পার্টি এমপি এডভোকেট সহিদুল ইসলাম খান, বিশিষ্ট আইনজীবী এডভোকেট আলি আহমেদ।

সঞ্চালনায় ছিলেন কানাডা আওয়ামী লীগ নেতা তইমুন্নেসা ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট রেস্টুরেন্ট ব্যবসায়ী ইয়াহিয়া আহমেদ। এবং অনুষ্ঠান পরিচালনায় ছিলেন কানাডা আওয়ামী লীগ নেতা ও মৌলভিবাজার সমাজকল্যাণ সমিতির সভাপতি গোলাম মোতাহির মিয়া, কানাডা আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক সুলতান আহমেদ, যুবলীগ সভাপতি ও চট্রগ্রাম সমিতির সভাপতি সাইফুর রহমান। – শরীফ ইকবাল চৌধুরী- কানাডা ।