অনলাইন ডেস্ক : কানাডায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। সম্প্রতি মন্ট্রিয়লের পার্ক ভিউ রিসিপশন হলে এ উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় উদযাপন কমিটির আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান এবিএম আব্দুর রাজ্জাক রাজুর সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন কুইবেক প্রাদেশিক শাখার সভাপতি আব্দুল মান্নান।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন সাবেক সভাপতি ফয়সাল চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন খন্দকার জুলফিকার হায়দার, আরমান মিয়া মাস্টার, আব্দুস সামাদ খান নান্টু, মারিফুর রহমান মারুফ, মোহাম্মদ আব্দুল মুহিত।

এতে আরও বক্তব্য দেন– শাহাজান শামিম হাওলাদার, আব্দুর রহিম, নুরুল ইসলাম নুরু, রশীদ আব্দুল এমবিএ, কামরুল ইসলাম, নাসিম উদ্দীন, মুহিম আহমেদ, মিসেস সাথী মহিউদ্দীন, নওশাদ উল্লাহ, তোফায়েল মোর্শেদ, আব্দুল ওয়াদুধ রোকন,আব্দুল আজিজ প্রমুখ।

এছাড়া উদযাপন কমিটির সদস্য সচিব সাবেক সহ সভাপতি কামরুল হাসান ফারুক হাওলাদার স্বাগত বক্তব্য দেন। সভায় জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত, খালেদা জিয়ার রোগ মুক্তি ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে দোয়া করেন মুহিম আহমদ।

বক্তারা বলেন, স্বাধীনতার ফসল সর্বসাধারণের মধ্যে পৌঁছানোর জন্য জিয়াউর রহমান বিএনপি সৃষ্টি করেছিলেন। তার প্রতিষ্ঠিত দল আজও বাংলাদেশর মানুষের হৃদয়ের দল হিসেবে বহমান।

পরে সংগীত শিল্পী সাহেলা পারভীন ও কামরুল ইসলাম রানার সংগীত পরিবেশন ও নৈশভোজের মাধ্যমে সভা শেষ হয়।