গত ২৬শে মার্চ শনিবার উত্সাহ-উদ্দীপনা ও ব্যাপক আয়োজনে ‘বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব মন্ট্রিয়ল’ স্বাধীনতা দিবস পালন করে। দীর্ঘ দুই বছরের কোভিড নিষেধাজ্ঞা শিথিল হবার পর স্বাধীনতা দিবসের এ আয়োজনে সর্বস্তরের জনগণের বাধবাঙা উপস্থিতি দেখা গেছে। পার্ক এক্সটেনশনের ‘পার্কভিউ’ হলে অনুষ্ঠিত এ আয়োজনে স্বাধীনতা দিবসের উপর আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের ব্যবস্থা করা হয়। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানটি শুভ সূচনা হয়ে প্রথমে সমাজের গণ্যমান্য ব্যক্তিগণ আলোচনায় অংশগ্রহণ করেন। আলোচকদের মধ্যে ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রাক্তন প্রেসিডেন্ট গাজী কামরুল হাসান, বর্তমান ব্যবস্থাপক হাসান জাহিদ কমল, শফি আল মাহমুদ সমীর, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সরকার নাসিম, প্রাক্তন প্রেসিডেন্ট শামিমুল হাসান, বরিশাল সমিতির প্রেসিডেন্ট বিশিষ্ট সালাম মোল্লা, রিয়েল এস্টেট ব্যবসায়ী রশিদ খান, বিশিষ্ট ব্যবসায়ী আমান উল্লাহ, বিক্রমপুর সমিতির প্রাক্তন প্রেসিডেন্ট সামাদ খান নান্টু, ইশরাত আলম, রিয়েল এস্টেট ব্যবসাীয় সাকি শারমিন ও হুরপরি মেলার কর্ণধার আয়শা হুসেইন, সংগঠনের বর্তমান সেক্রেটারি মমতাজ পাপিয়া এবং সমাপনী বক্তব্য দেন প্রেসিডেন্ট বনি মালিক। উপস্থিথ ছিলেন টিম হর্টসন-এর স্বত্তাধিকারী শানু আলম, ট্রানজিট স্কুলের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল পাটোয়ারী, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট শামীম আরা ভুঁইয়া, কার্যকর পরিষদের সদস্য ইন্দ হাসান, মাহফুজুল রহমান, মেহেদী জামান, রায়হান ইবনে হোসেন।

এরপর সাংস্কৃতিক পর্ব শুরু হয় সংগঠনের সাংগঠনিক সম্পাদক বুশরা হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক জেনিফার গোমেসের সঞ্চালনায়। সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করেন শিশু শিল্পী শৈলী, আরিনা, সৌমিক। কবিতা পাঠ করেন রাস্না ইরিন, রশিদ খান ও রাঙ্গা। গান পরিবেশন করেন সুইটি বড়–য়া, ইভানস গোমেন, এন্থনী প্রবীর গোমেস, আজিজ রহমান, শাহ আলম, মহম্মদ মাহমুদ ও তবলায় লিটন ডি কোস্তা। নৃত্য পরিবেশন করেন প্রীতি-স্মৃতি ও নক্ষত্র। সর্বশেষে সাংস্কৃতিক পর্বের বিশেষ আকর্ষণ ছিলেন উইন্ডসোর থেকে আগত অতিথি শিল্পী দীপ্তি জাহান। দীপ্তি জাহানের সুরেলা কণ্ঠের দেশাত্মবোধক গান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানকে আরো তাত্পর্যপূর্ণ করে তোলে।

সকল সংগঠনের উদ্দেশ্যে এই সংগঠনের প্রেসিডেন্ট রনি মালিকের বিশেষ বার্তাটি হলো ‘আমরা একতাবদ্ধ শক্তিশালী একটি বাংলাদেশ কমিউনিটি চাই। একই দিনে একাধিক সংগঠনের অনুষ্ঠান করা থেকে বিরত থাকি ও একে অপরকে সহযোগিতা করে কমিউনিটিকে শক্তিশালী করি এবং সমস্যা সমাধানে একতাবদ্ধ হই। প্রেস বিজ্ঞপ্তি।