বাংলা টেলিভিশন কানাডা’র নিয়মিত গানের আড্ডার ১১তম আসর বসেছিলো গত শনিবার ২৬ ফেব্রুয়ারী, ২০২২ সন্ধ্যায়। করোনা পরিস্থিতির কারণে প্রায় দুই বছর এই সিরিজের অনুষ্ঠান আয়োজন সম্ভব হয়নি। লম্বা বিরতীর পর স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সীমিত পরিসরে ছিলো এ আয়োজন। নুরুন্নাহার সুপ্তির’র সঞ্চালনায় এই আসরে আমন্ত্রিত ৫জন কন্ঠশিল্পী রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি ও পুরোনো দিনের গান পরিবেশন করেন।

বাংলা টিভি’র গানের আড্ডা অনুষ্ঠানমালার মূখ্য আয়োজক সজীব চৌধুরীর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। বাংলা টিভি স্টুডিওতে আয়োজিত এই আসরে আমন্ত্রিত হয়ে গান করেছেন স্লিগ্ধা চৌধুরী, নন্দিতা গোমস, সুনীল গোমস, এ.এফ.এম আলিমুজ্জামান ও চন্দন পাল। আমন্ত্রিত অতিথিদের পক্ষ থেকে গানের আড্ডা আয়োজন নিয়ে কথা বলেন অধ্যাপক মিসেস সুজিতা দত্ত। বাড়তি দায়িত্ব হিসেবে সজীব চৌধুরী এই অনুষ্ঠানে তবলা সংগত এবং শব্দযন্ত্র নিয়ন্ত্রণ করেছেন।

সমগ্র অনুষ্ঠানটির স্টীল ফটো তুলেছেন আমিনুর রহমান সোহেল এবং ভিডিও চিত্র ধারণ করেছেন মানজু মান আরা। অনুষ্ঠানে গীত নির্বাচিত কিছু গান শীঘ্রই বাংলা টেলিভিশনের নিয়মিত প্রচারে চ্যানেল অমনি -২ তে ব্রডকাষ্ট হবে। এছাড়াও গানগুলো ও কিছু স্টীল ছবি বাংলা টিভি’র স্যোশাল মিডিয়া পেজগুলোতে প্রচার করা হবে।

“ভাল গান, তৃপ্ত শ্রোতা, শুদ্ধ সংস্কৃতি, বাংলা টিভি’র প্রতিশ্রিতি” -এই লক্ষ্যে পথ চলায় আমরা সবার সহযোগিতা কামনা করছি। সংগীতের চর্চ্চা ও বিকাশে যাঁরা সহমত পোষণ করেন, বাংলা টেলিভিশন কানাডা তাঁদের সাথে একযোগে কাজ করবে। সাংস্কৃতিক সুস্থতা বিনির্মাণে আমরা সকলের সাহায্য প্রার্থণা করি। -সংবাদ বিজ্ঞপ্তি